নগদ ক্যাশ আউট চার্জ ২০২২ | Nagad Cashout Charge

Advertisements

নগদ একাউন্ট এর একজন ব্যবহারকারী হিসেবে আপনাকে অবশ্যই নগদ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে হবে আর ক্যাশআউট করার জন্য নগদ একাউন্টের ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে।

এবার আপনি যদি নগদ একাউন্টে টাকা জমানো কিংবা কোথায় থেকে আপনার নগদ একাউন্টে টাকা আসে, তাহলে Nagad Cash out Charge দেয়ার মাধ্যমে টাকা আপনার হাতে নিয়ে আসতে হবে।

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা এই সম্পর্কে বিস্তারিত জানেন না, আর আপনি যদি Nagad Cash out Charge সম্পর্কে কোনো রকমের ধারণা না রাখেন, তাহলে এই আর্টিকেলটি দেখে নিতে পারেন।

এই আর্টিকেলের আলোচনা করা হবে, নগদ ক্যাশ আউট চার্জ সম্পর্কে এছাড়াও নগদ ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে এবং নগদ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে কি রকমের চার্জ প্রযোজ্য হবে, সেই সম্পর্কে।

নগদ ক্যাশ আউট কয় ভাবে করা যায়?

আপনি চাইলে ভিন্ন দুটি উপায়ে নগদ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন। এর মধ্যে থেকে একটি হলো নগদ ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে এবং অন্যটি হলো নগদ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে।

Advertisements

আর এই দুইটি উপায় যদি ক্যাশ আউট করেন, তাহলে দুই রকমের চার্জ প্রযোজ্য হবে। দেখা যাবে যে নগদ কোড ডায়াল করার মাধ্যমে যে চার্জ প্রযোজ্য হবে, নগদ অ্যাপ ব্যবহার করা মাধ্যমে তার চেয়ে কম চার্জ প্রযোজ্য হবে।

তাহলে আর দেরি না করে এখনি দেখে নেয়া যাক এই দুইটি উপায় ক্যাশআউট করার ক্ষেত্রে আপনার জন্য কি রকমের চার্জ প্রযোজ্য হবে।

ইউএসএসডি কোড ডায়াল করে নগদ ক্যাশ আউট চার্জ

এই আর্টিকেলের শুরুতেই বলা হয়েছে, আপনি চাইলে নগদ অ্যাপ এবং নগদ কোড ডায়াল করার মাধ্যমে ক্যাশ আউট করতে পারবেন।

যেহেতু এই দুইটি উপায় ক্যাশ আউট করা যায়, সেজন্যই দুটি উপায় ভিন্ন ক্যাশ আউট চার্জ প্রযোজ্য

ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে আপনি যদি নগদ থেকে টাকা তুলেন, তাহলে ক্যাশ আউট চার্জ হিসেবে প্রযোজ্য হবে বাড়তি ১২.৯৯ টাকা

এছাড়াও এই টাকার অংকের সাথে আপনি যদি ভ্যাট যুক্ত করেন তাহলে এই টাকার পরিমাণ হবে প্রতি হাজারে ১৪.৯৪ টাকা। সরকারি ভ্যাট সহ নগদ ক্যাশ আউট চার্জ হিসেবে প্রতি হাজারে খরচ হবে বাড়তি ১৪.৯৪ টাকা।

আর ইউএসএসডি কোড ডায়াল করে যে চার্জ রয়েছে সেটার উপরে আলোচনা করা হয়েছে।

নগদ অ্যাপস ব্যবহার করার মাধ্যমে Nagad Cash out Charge

এছাড়াও আপনি যদি সর্বনিম্ন ক্যাশ আউট চার্জ এর সহায়তায় Nagad একাউন্ট থেকে টাকা তুলতে চান, তাহলে Nagad অ্যাপ ব্যবহার করতে পারেন।

নগদ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে আপনি যদি টাকা লেনদেন করেন, তাহলে প্রতি হাজার টাকা ক্যাশ আউট করার ক্ষেত্রে সরকারি ভ্যাট ছাড়া এক্সট্রা চার্জ প্রযোজ্য হবে ৯.৯৯ টাকা।

এবার এই টাকার অংকের যে সরকারি ভ্যাট রয়েছে সেই ব্যাংক সহ হিসাব করা হয়, তাহলে প্রতি হাজার টাকা খরচ হবে ১১.৪৯ টাকা

মূলত, আপনি ইউএসএসডি কোড ডায়াল করে যে ক্যাশ আউট করেছিলেন সেই ক্যাশআউট করার ক্ষেত্রে যত টাকা চার্জ প্রযোজ্য হয়েছে, অ্যাপ এর মাধ্যমে ক্যাশ আউট করার ক্ষেত্রে তার চেয়ে অনেক কম চার্জ প্রযোজ্য হয়েছে।

মাধ্যম ক্যাশ আউট চার্জ – প্রতি হাজারে
(ভ্যাট ছাড়া)
ক্যাশ আউট চার্জ – প্রতি হাজারে
(ভ্যাট সহ)
অ্যাপ ৯.৯৯ টাকা ১১.৪৯ টাকা
ইউএসএসডি ১২.৯৯ টাকা ১৪.৯৪ টাকা

সেজন্য আপনি যদি ক্যাশ আউট করার ক্ষেত্রে স্বল্পমূল্যে ক্যাশ আউট করতে চান তাহলে নগদ অফিশিয়াল এর ব্যবহার করতে পারেন।

Advertisements

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top