বিকাশ এজেন্ট কমিশন এবং লাভ | Bkash Agent Profit

বিকাশ এজেন্ট কমিশন এবং লাভ | Bkash Agent Profit

আপনি যদি বিকাশ এজেন্ট হওয়ার ইচ্ছা পোষণ করেন, তাহলে এজেন্ট হওয়ার পূর্বে বিকাশ এজেন্ট কমিশন বা বিকাশ এজেন্ট লাভ বা Bkash Agent Profit সম্পর্কে জেনে নেয়ার প্রয়োজন রয়েছে।

একজন বিকাশ এজেন্ট হওয়ার মাধ্যমে এজেন্ট এর কার্যক্রম পরিচালনা করার ক্ষেত্রে যে সমস্ত বিকাশ এজেন্ট লাভ কমিশন উপভোগ করতে পারবেন, সে সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে।

আপনি যদি বিকাশ এজেন্ট কমিশন সম্পর্কে এবং বিকাশ এজেন্ট লাভ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য।

বিকাশ এজেন্ট আসলে কি?

বিকাশ এজেন্ট হল, বিকাশের একটি সেবা। যার মাধ্যমে আপনি বিকাশ এর একজন উদ্যোক্তা হয়ে কাজ করতে পারবেন এবং তা কাস্টমারের চাহিদা পূরণ করতে পারবেন।

অর্থাৎ যেকোন বিকাশ কাস্টমার, আপনার মাধ্যমে তাদের একাউন্টে ক্যাশ ইন করতে পারবে এবং ক্যাশ আউট করতে পারবে আর এখান থেকে আপনি কিছু লাভ উপভোগ করতে পারবেন।

এক্ষেত্রে আপনি বিকাশ এজেন্ট হওয়ার যে সমস্ত রিকোয়ারমেন্ট রয়েছে এবং এজেন্ট হওয়ার নিয়ম সম্পর্কে জেনে নেয়ার পরে এজেন্ট হয়ে গেলে এই সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

তবে আপনি যদি এজেন্ট হওয়ার পূর্বেই এই এজেন্ট হওয়ার ক্ষেত্রে যে সমস্ত লাভ বা কমিশন রয়েছে শুধুমাত্র জেনে নিতে চান, তাহলে পোস্টটি কন্টিনিউ করুন।

বিকাশ এজেন্ট কমিশন কত?

মূলত আপনি যদি বিকাশ এজেন্ট হয়ে থাকেন, তাহলে আপনার বিকাশ এজেন্টের যে সমস্ত কার্যক্রম রয়েছে সে সমস্ত কার্যক্রম ভিন্ন দুটি উপায়ে করতে পারবেন।

এর মধ্যে থেকে একটি হলো ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে এবং অন্যটি হলো বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে।

আপনি চাইলে বিকাশ এজেন্ট অ্যাপ এবং বিকাশের মেনু কোড রয়েছে, এই দুটি উপায়ে বিকাশ এজেন্ট এর সমস্ত কাজ সম্পাদন করতে পারবেন।

এছাড়াও বলাবাহুল্য, আপনি এই দুইটি উপায় যখন এজেন্ট এর কাজ সম্পন্ন করবেন, তখন আপনাকে এই দুই উপায় বিকাশ এজেন্ট পরিচালনা করার ক্ষেত্রে ভিন্ন ভিন্ন কমিশনের দেয়া হবে।

মেনু কোড ডায়াল করে বিকাশ এজেন্ট কমিশন বা লাভ

বিকাশে যে মেনু কোড রয়েছে সেই মেনু কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ এজেন্ট এর কাজ সম্পন্ন করেন, তাহলে আপনি ভিন্ন রকমের কমিশন উপভোগ করতে পারবেন।

বিকাশ মেনু কোড ডায়াল করার মাধ্যমে আপনি যদি আপনার বিকাশ এজেন্ট একাউন্টে ১০০০ টাকা ক্যাশ ইন করেন, তাহলে এ ক্ষেত্রে কমিশনের পরিমাণ হবে ৪.১০% এবং এটিকে আপনি যদি টাকার অঙ্কে প্রকাশ করেন তাহলে সেটি হবে ৪ টাকা ১০ পয়সা৷

ঠিক একই রকমভাবে আপনি যদি টাকার অংকের পরিমাণ বৃদ্ধি করেন, তাহলে আপনার কমিশন এর পরিমাণ বৃদ্ধি পাবে।

এবার আপনি যদি আপনার বিকাশ এজেন্ট একাউন্টে ২০০০ টাকা ক্যাশ ইন করেন, তাহলে আপনার লাভের পরিমাণ হবে ৮২ টাকা৷

এভাবে আপনি চাইলে আপনার টাকার অংকের সাথে ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ এজেন্টের যে লাভ রয়েছে, সেই লাভের পরিমাণ কে গাণিতিক বিশ্লেষণ করলেই কমিশনের পরিমাণ পেয়ে যাবেন।

বিকাশ এজেন্ট অ্যাপ থেকে কমিশন বা লাভ

এছাড়াও আপনি যদি বিকাশ এজেন্ট হওয়ার ক্ষেত্রে সর্বাধিক কমিশন উপভোগ করতে চান, তাহলে বিকাশ এজেন্ট এপ ব্যবহার করতে পারেন

কারণ বিকাশ মেনু কোড ডায়াল করার মাধ্যমে আপনি যে কমিশন পাবেন, বিকাশ এজেন্টের এপের মাধ্যমে আপনি এর চেয়েও বেশি কমিশন পাবেন।

বিকাশ এজেন্ট অ্যাপ ব্যবহার করার মাধ্যমে আপনি যদি ১০০০ টাকা ক্যাশ ইন করেন, তাহলে প্রতি হাজার টাকায় আপনার কমিশনের পরিমাণ হবে ৪.৩০%৷ এবার আপনি যদি এই কমিশনকে টাকার অঙ্কে প্রকাশ করেন তাহলে সেটি হবে ৪ টাকা ৩০ পয়সা।

Also Read:

এখন আপনি যদি এজেন্ট একাউন্ট ব্যবহার করার মাধ্যমে বেশি পরিমাণে ক্যাশইন করতে পারেন, তাহলে আপনার কমিশনের পরিমাণ অধিক হারে বৃদ্ধি পাবে।

বিকাশ এটি হলো এজেন্ট অ্যাপ ব্যবহার করার মাধ্যমে যে রেগুলার কমিশন রয়েছে সেই রেগুলার কমিশন।

বিকাশ এজেন্ট অ্যাপ ব্যবহারের বাড়তি লাভ

আপনি হয়তো এই সম্পর্কে জানেন কিনবা জানেন না যে, আপনি যদি বিকাশ এজেন্ট অ্যাপ ব্যবহার করার মাধ্যমে এজেন্টের কাজ সম্পন্ন করেন, তাহলে বিকাশ এজেন্ট অ্যাপ এ বাড়তি লাভ কিংবা কমিশন উপভোগ করতে পারবেন।

তবে অ্যাকাউন্ট থেকে বাড়তি কমিশন পাওয়ার জন্য আপনার এজেন্ট একাউন্ট থেকে বেশি পরিমাণে লেনদেন করতে হবে।

আপনি যদি সারা মাস মিলিয়ে এজেন্ট অ্যাপ ব্যবহার করার মাধ্যমে ক্যাশ ইন এবং ক্যাশ আউট সর্বোচ্চ ১০ লক্ষ টাকা করতে পারেন, তাহলে বাড়তি কমিশন ২০০ টাকা পাবেন।

এছাড়াও এপ ব্যবহার করার মাধ্যমে যে সমস্ত বাড়তি কমিশন হয়েছে, সে সমস্ত কমিশন সম্পর্কে জেনে নিতে চাইলে নিম্নলিখিত চার্ট দেখে নিন।

পদ্দতি কমিশন প্রতি হজারে বাড়তি কমিশন
USSD Code *247# ৪.১০ টাকা
বিকাশ এজেন্ট অ্যাপ ৪.৩০ টাকা ০.২০ টাকা
৯০% ট্রানজেকশন অ্যাপ থেকে বাড়তি ০.২০ টাকা মোট ৪.৫০ টাকা

 

বিকাশ এজেন্ট অ্যাপ ব্যবহার করার যে কমিশন এবং এর থেকে বেশি লেনদেন করার ক্ষেত্রে যে সমস্ত ব্যক্তি কমিশন রয়েছে সেগুলো সম্পর্কে আশাকরি আপনি জেনে নিতে পেরেছেন।

আর এটিই হলো, বিকাশ মেনু কোড ডায়াল করার মাধ্যমে এবং বিকাশ এজেন্ট অ্যাপ ব্যবহার করার মাধ্যমে যে সমস্ত লাভ কিংবা কমিশন রয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top