বিকাশ এপ চালু করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নিন

বিকাশ এপ চালু করার নিয়ম

অনেকেই রয়েছেন যারা কিনা বিকাশ এপ চালু করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান।

অর্থাৎ বিকাশ এপ চালু করার নিয়ম সম্পর্কে জেনে নেয়ার পরে আপনি যখনই বিকাশ অ্যাপ আপনার ফোনে ডাউনলোড করে নিবেন তখন আপনি এটি আপনার ফোনে একটিভ করে নিতে পারবেন।

বিকাশ অ্যাপ ব্যবহার করার জন্য বাধ্যতামূলক যে জিনিসটি প্রয়োজন হবে সেটি হলো, আপনাকে অবশ্যই একটি বিকাশ একাউন্ট তৈরী করে নিতে হবে।

তবে আপনি যদি পূর্বে থেকে বিকাশ একাউন্ট তৈরি করে না থাকেন, তাহলে আপনি চাইলে বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে নতুন অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন।

আর কিভাবে আপনি চাইলে খুব সহজে বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে কিংবা অন্য যে কোন উপায়ে বিকাশ একাউন্ট তৈরি করতে পারবেন সেই সম্পর্কে নিম্নলিখিত আর্টিকেল এর মাধ্যমে জেনে নিন।

উপরে উল্লেখিত আর্টিকেল এর মাধ্যমে আপনি যখনই বিকাশ একাউন্ট তৈরী করে নিবেন, তখন আপনি চাইলে বিকাশ অ্যাপ ব্যবহার করার নিয়ম জেনে অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

বিকাশ অ্যাপ ব্যবহার করার নিয়ম

এবার আপনি যদি বিকাশ অ্যাপ ব্যবহার করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি কন্টিনিউ করুন।

বিকাশ অ্যাপ ব্যবহার করার জন্য প্রথমত আপনাকে অবশ্যই বিকাশ এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে কিংবা নিম্নলিখিত লিংক থেকে বিকাশ অ্যাপ ডাউনলোড করে নিতে হবে।

যখনই বিকাশ অ্যাপ ডাউনলোড করার কাজ সম্পন্ন করে নিবেন তখন আপনি এই অ্যাপটিতে প্রবেশ করতে পারবেন।

এই অ্যাপটিতে প্রবেশ করার পরে আপনার সামনে মূলত দুইটি অপশন ওপেন হবে এখান থেকে একটি হল রেজিস্ট্রেশন এবং লগইন।

আপনি যেহেতু অ্যাপটি ব্যবহার করতে চান সে জন্য রেজিস্ট্রেশন এবং লগইন নামের বাটন পাবেন, সেটির উপরে ক্লিক করুন।

 

বিকাশ এপ চালু করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নিন

 

রেজিস্ট্রেশন নামের অপশনটির উপরে ক্লিক করে দিবেন তখন আপনি যে ফোন নাম্বার দেয়ার মাধ্যমে অ্যাকাউন্ট তৈরি করেছিলেন সেই ফোন নাম্বারটি দিয়ে দিন।

ফোন নাম্বারটি দেয়ার কাজ সম্পন্ন হয়ে গেলে, আপনার ঐ ফোন নাম্বারে একটি ভেরিফিকেশন কোড আসবে সেই ভেরিফিকেশন কোড বসিয়ে দিন ।

এখানে আরেকটি বিষয় লক্ষ্য রাখা দরকার আর সেটি হল, আপনি যে নাম্বার দিয়ে বিকাশ একাউন্ট তৈরি করেছিলেন সেই নাম্বার অবশ্যই আপনার ফোনে প্রবেশ করিয়ে নেবেন।

অন্যতায়, ভেরিফিকেশন কোড ভেরিফাই করার ক্ষেত্রে সমস্যার মধ্যে পড়তে পারেন।

যখনই আপনার ফোন নাম্বার একটি ভেরিফিকেশন কোড চলে আসবে এবং আপনি এই ভেরিফিকেশন কোড অটো কমপ্লিট ভাবে বসিয়ে দিবেন তখন আপনি বিকাশ একাউন্টে লগইন করার পারমিশন পাবেন।

বিকাশ এপ চালু করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নিন

লগইন করার পারমিশন পাওয়ার পরে আপনাকে অটোমেটিকলি আপনার ফোন নাম্বারটি দিয়ে দেয়া হবে।

এবার আপনাকে শুধুমাত্র আপনার একাউন্টের পিন নাম্বার রয়েছে, সেই পিন নাম্বার বসিয়ে দিতে হবে এবং তারপরে সর্বশেষে লগইন নামের যে বাটন রয়েছে, সেই বাটন এর উপরে ক্লিক করতে হবে।

লগইন নামের বাটন এর উপরে ক্লিক করার পরে আপনি আপনার বিকাশ একাউন্টে যথাযথভাবে লগইন করতে পারবেন।

এবার আপনি চাইলে বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে যেকোন রকমের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

লগইন করার কাজ সম্পন্ন হয়ে যাওয়ার পরে, যখন আপনি এই অ্যাপটিতে যথাযথভাবে লগইন করে নিবেন, তখন আপনি এই অ্যাপটির হোমপেজে চলে যেতে পারবেন।

এবং এই অ্যাপটির হোমপেজ থেকে আপনি একাউন্ট পুরোপুরি কন্ট্রোল করতে পারবেন।

বিকাশ এপ চালু করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নিন

হোমপেজ থেকে আপনি যথাক্রমে সেন্ড মানি মোবাইল রিচার্জ বিল পেমেন্ট সহ যেকোন রকমের বিকাশ রিলেটেড কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

আর এটি হল মূলত বিকাশ এপ চালু করার নিয়ম অর্থাৎ শুধুমাত্র আপনাকে বিকাশ অ্যাপ ডাউনলোড করতে হবে, লগইন করার পর তারপরেই এই অ্যাপটি আপনি নিজেই ব্যবহার করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top