Bkash App | বিকাশ এপ ডাউনলোড এবং সুযোগ সুবিধা

Bkash App | বিকাশ এপ ডাউনলোড এবং সুযোগ সুবিধা

আপনি যদি একজন বিকাশ ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে বিকাশের কাজ সহজ করার জন্য বিকাশ এপ ব্যবহার করতে পারেন এবং সহজেই বিকাশের উপর সমস্ত কাজ সম্পন্ন করতে পারেন।

অর্থাৎ আপনি যদি সবচেয়ে কম রেট ক্যাশ আউট চার্জ এবং সেন্ড মানি চার্জ এর সহায়তায় বিকাশ পরিচালনা করতে চান, তাহলে বিকাশ অ্যাপ আপনার জন্য প্রযোজ্য।

এছাড়াও আপনার ফোন যদি বিকাশের সাপোর্টেড হয়ে থাকে, তাহলে আপনি যদি এখনও Bkash App ব্যবহার করে না থাকেন, তাহলে এর সুবিধা সম্পর্কে জানুন এবং এটি ব্যবহার করতে আরেকটা ধাপ এগিয়ে যান।

বিকাশ এপ ডাউনলোড

আপনি যদি বিকাশের বিভিন্ন রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে চান এবং সহজেই বিকাশ একাউন্ট কন্ট্রোল করতে চান, তাহলে বিকাশ এপ ডাউনলোড করার কোনো বিকল্প নেই।

আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য আপনি যদি বিকাশ অ্যাপ ডাউনলোড করে নিতে চান, তাহলে নিম্নলিখিত দুইটি লিংকের মাধ্যমে অ্যান্ড্রয়েড এবং আইফোনের মাধ্যমে বিকাশ অ্যাপ ডাউনলোড করে নিন।

Download For Android Download For IOS

 

যখনই আপনি উপরে উল্লেখিত লিংক থেকে বিকাশের অফিশিয়াল অ্যাপস ডাউনলোড করে নিবেন, তখন সে এপ ব্যবহার করার নিয়ম এবং রিলেটেড যাবতীয় সুবিধা সম্পর্কে জানার প্রয়োজন আছে।

বিকাশ এপ ব্যবহারের নিয়ম

আপনি যদি বিকাশ এপস ব্যবহার করতে চান, তাহলে আপনাকে বাধ্যতামূলক এই অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে এবং তারপরেই আর এট মধ্যে প্রবেশ করার পরে যে সমস্ত এক্সেস চাইবে সে সমস্ত এক্সেস এলাও করে দিতে হবে।

যখনই আপনি এপ্সটির সমস্ত এক্সেস এলাউ করে দিবেন, তখন আপনি এই অ্যাপটিতে আপনার বিকাশ অ্যাকাউন্ট রিলেটেড তথ্য দিয়ে লগিন করার কাজ সম্পন্ন করতে পারবেন।

এই কাজটি করার জন্য প্রথমে এই অ্যাপটির একদম শুরুর দিকে লগইন এবং রেজিস্ট্রেশন নামে যে বাটন পাবেন, এর উপরে ক্লিক করুন।

Bkash App | বিকাশ এপ ডাউনলোড এবং সুযোগ সুবিধা

এবার যে বিকাশ নাম্বারের মাধ্যমে আপনি বিকাশ একাউন্ট খুলেছেন, সেই নাম্বারটি পরবর্তীতে বসিয়ে দিন।

মনে রাখবেন, এই নাম্বারটি যেন অবশ্যই আপনার মোবাইল ফোনে সংযুক্ত করা থাকে।

Bkash App | বিকাশ এপ ডাউনলোড এবং সুযোগ সুবিধা

নাম্বার যদি সঠিক থেকে থাকে, তাহলে আপনার ওই সিমে একটি ভেরিফিকেশন কোড আসবে, সেই ভেরিফিকেশন কোড বসিয়ে দেয়ার পরে আপনি আপনার ফোনে অ্যাপ ব্যবহার করার এক্সেস পেয়ে যাবেন।

Bkash App | বিকাশ এপ ডাউনলোড এবং সুযোগ সুবিধা

ভেরিফিকেশন কোড দেওয়ার কার্যক্রম যথাযথভাবে সম্পন্ন করে নিলে, তখন এপের যে একটি লগইন পেইজ রয়েছে, সেই লগইন পেজে নিয়ে যাওয়া হবে।

এবং এই পেইজটিতে আপনার বিকাশ একাউন্টের যে নাম্বার এবং পাসওয়ার্ড আছে, সে নাম্বার এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে লগইন করার কাজ সম্পন্ন করে নিন।

আর যখনই আপনার ফোন নাম্বার এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে লগইন করার কাজ সম্পন্ন করে নিবেন, তখন আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন এবং সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

এবার তাহলে জেনে নিন এই অ্যাপটি ব্যবহার করার ক্ষেত্রে আপনি যে সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন শুধুমাত্র সুযোগ সুবিধা সম্পর্কে বিস্তারিত তথ্য।

বিকাশ এপ এর সুবিধা

এপ ব্যবহার করার মাধ্যমে আপনি যে সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন, যে সমস্ত সুযোগ সুবিধা সম্পর্কে ডিটেলস নিচে আলোচনা করা হয়।

বিকাশ একাউন্ট রেজিস্ট্রেশন

আপনি যদি খুব সহজেই বিকাশ একাউন্ট রেজিস্ট্রেশন করতে চান, সেটা হোক আপনার জন্য কিংবা অন্য যে কোন ব্যক্তির জন্য তাহলে এপের মাধ্যমে তা করতে পারবেন।

Bkash App ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে যেকারো নতুন বিকাশ একাউন্ট রেজিস্ট্রেশন করে দিতে পারবেন এবং আপনি চাইলে আপনার জন্য বিকাশ একাউন্ট রেজিস্ট্রেশন করতে পারবেন।

এছাড়াও এই Bkash App ব্যবহার করার মাধ্যমে আপনি যদি কাউকে রেজিস্ট্রেশন করে দিতে চান, তাহলে একাউন্ট খুব সহজে কনফার্ম হয়ে যাবে এবং কম সময়ের মধ্যে একাউন্ট রেজিস্ট্রেশন এর কাজ কমপ্লিট হয়ে যাবে।

ব্যাংক থেকে টাকা আনা এবং কার্ড

এছাড়া বিকাশ এপ এর মাধ্যমে আপনি চাইলে আপনার বিকাশ একাউন্টে ব্যাংক একাউন্ট থেকে টাকা জমা রাখতে পারবেন এবং আপনার কার্ড থেকেও টাকা আনতে পারবেন।

এখানে যে সমস্ত ব্যাংক সাপোর্টেড রয়েছে সে সমস্ত ব্যাংক অ্যাকাউন্ট থেকে আপনি টাকা আনতে পারবেন এবং সমস্ত ব্যাংক একাউন্টে টাকা সেন্ড করতে পারবেন।

এছাড়াও আপনার ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড ইত্যাদি কার্ড থেকে বিকাশ অ্যাপের মাধ্যমে আপনার বিকাশ একাউন্টে টাকা ক্যাশ ইন করতে পারবেন এবং ক্যাশ আউট করতে পারবেন।

বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর নিয়ম রয়েছে, সে সমস্ত নিয়ম সম্পর্কে জানুন নিম্নলিখিত আর্টিকেল এর মাধ্যমে।

উপরে উল্লেখিত আর্টিকেল এর মাধ্যমে আপনি চাইলে সহজেই বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা প্রেরন করতে পারবেন এবং একই নিয়মে ব্যাংক একাউন্ট থেকে বিকাশ একাউন্টে টাকা যোগ করতে পারবেন।

ট্রানজেকশন

এছাড়াও অ্যাপ ব্যবহার করার মাধ্যমে আপনি সহজেই ট্রানজেকশন এর কাজ সম্পন্ন করতে পারবেন এবং কিউআর কোড ডায়াল করার মাধ্যমে যে কোন লেনদেন কাজ সম্পন্ন করতে পারবেন।

এছাড়াও আপনি যদি এজেন্ট পয়েন্ট থেকে টাকা তুলতে চান কিংবা এটিএম বুথ থেকে টাকা তুলতে চান, তাহলেও অ্যাপের মাধ্যমে এই কাজগুলো সাহায্য করতে পারবেন

বিকাশ অফার

অ্যাপ ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে বিকাশের যে সমস্ত লেটেস্ট অফার রয়েছে, সে সমস্ত অফার সম্পর্কে জেনে নিতে পারবেন।

বিকাশে যে সমস্ত রিচার্জ অফার রয়েছে এবং বিকাশ রিলেটেড আরো যে সমস্ত কথা রয়েছে শুধুমাত্র অফার সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন।

আপনি যদি বিকাশ রিচার্জ অফার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখার মাধ্যমে রিচার্জ অফার সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

মূলত উপরে উল্লেখিত আর্টিকেল এর মাধ্যমে আপনি চাইলে সহজেই বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে বিকাশ রিচার্জ অফার সম্পর্কে জেনে নিতে পারেন।

বিকাশ ট্রানজেকশন শর্টকাট

এছাড়াও বিকাশ অ্যাপের মাধ্যমে আপনি মাই বিকাশ অপশন থেকে বিকাশের যে সমস্ত ট্রানজেকশন ডিটেইলস রয়েছে, সে সমস্ত বিকাশ ট্রানজেকশন ডিটেলস সম্পর্কে জেনে নিতে পারবেন।

বিকাশ সাজেশন

এছাড়াও বিকাশের যে সমস্ত সাজেশন রয়েছে সে সমস্ত বেস্ট সাজেশন সম্পর্কে আপনি জেনে নিতে পারবেন এবং বিকাশ দিয়ে পেমেন্ট করার মাধ্যমে যে সমস্ত অফার রয়েছে, সে সমস্ত ডিসকাউন্ট অফার সম্পর্কে জেনে নিতে পারবেন।

মোবাইল রিচার্জ

আপনি যদি মেনু কোড ডায়াল করার মাধ্যমে মোবাইল রিচার্জ করেন, তাহলে হয়তো আপনাকে কিছু জটিলতার মধ্যে পড়তে হয় এবং অনেক সময় কিছু কাজ সম্পন্ন করার পরে মোবাইল রিচার্জ করতে হয়।

কিন্তু অ্যাপ ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে কয়েকটি মাত্র ক্লিকের মাধ্যমে মোবাইল রিচার্জ করার কাজ সম্পন্ন করতে পারবেন।

বিকাশ বিল পেমেন্ট

আপনি যদি বিকাশের মাধ্যমে বিল পেমেন্ট করতে চান, তাহলে এই কাজটি সহজে করার জন্য বিকাশ অফিশিয়াল এপ ব্যবহার করতে পারেন।

সহজেই বিল পেমেন্ট করার জন্য যে কোয়ালিটি গাইডলাইন রয়েছে, সেই কোয়ালিটি বিকাশ বিল পেমেন্ট করার গাইডলাইন সম্পর্কে জেনে নেয়ার জন্য নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিন।

মূলত উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে বিকাশে সফটওয়্যার ব্যবহার করার মাধ্যমে বিল পেমেন্ট করতে পারবেন।

একাউন্ট ব্যবহারে সিকিউরিটি

এছাড়াও আপনি যদি বিকাশ ব্যবহার করার ক্ষেত্রে হাই সিকিউরিটি উপভোগ করতে চান, তাহলে এই সফটওয়্যার ব্যবহার করতে পারেন এবং একাউন্ট ব্যবহারের হাইসিকিউরিটি উপভোগ করতে পারেন।

বিকাশ একাউন্ট লিমিট

এছাড়াও আপনার বিকাশ একাউন্টের যে সমস্ত লিমিট রয়েছে, সে সমস্ত লিমিট আপনি সহজেই বিকাশ সফটওয়্যার এর মাধ্যমে চেক করতে পারবেন।

বিকাশ একাউন্ট লিমিট ডিটেইল সম্পর্কে আপনি যদি বিস্তারিত জানাতে চান, তাহলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিন এবং বিকাশের জন্য যে লিমিট রয়েছে সে সমস্ত লিমিট সম্পর্কে জেনে নিন।

ব্যালেন্স চেক

একটি মাধ্যম ক্লিক করার মাধ্যমে আপনি যদি বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করতে চান, তাহলে বিকাশ এপ এর মাধ্যমে এই কাজটি সহজেই করতে পারবেন।

বিকাশ রেফার

এছাড়াও Bkash App ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে বিকাশ এর যে রেফার সিস্টেম রয়েছে সেই রেফার সিস্টেমের সাথে নিজেকে সম্পৃক্ত করতে পারবেন এবং বেশি পরিমাণে টাকা আয় করতে পারবেন।

বিকাশ রেফার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়ার জন্য নিচের দেয়া আর্টিকেলটি দেখে নিন এবং জেনেনিন কিভাবে অ্যাপ ব্যবহার করার মাধ্যমে রেফার করার কাজ সম্পন্ন করতে পারবেন।

এই সমস্ত সুযোগ সুবিধা ছাড়াও Bkash App মাধ্যমে আরও নানা রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

তাই আর দেরি না করে এখুনি উপরে উল্লেখিত লিংক থেকে আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য বিকাশ সফটওয়্যার ডাউনলোড করে নিন এবং উপরে উল্লেখিত সুযোগ সুবিধা গুলো উপভোগ করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top