বিকাশ ক্যাশ আউট চার্জ ২০২১ | Bkash Cash Out Charge

বিকাশ ক্যাশ আউট চার্জ ২০২১ | Bkash Cash Out Charge

বিকাশ একাউন্ট দিয়ে লেনদেন করার ক্ষেত্রে বিকাশ ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে, Bkash Cash Out Charge পরিশোধের মাধ্যমে আপনি বিকাশ থেকে টাকা তুলতে পারবেন।

যেহেতু, বিকাশ একাউন্ট থেকে লেনদেন করার ক্ষেত্রে কিংবা টাকা তুলেছে ক্যাশ আউট চার্জ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সেজন্যই সম্পর্কে জানা অবশ্যই দরকার।

আজকের এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে তিনটি ভিন্ন উপায়ে আপনি যদি বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে চান, তাহলে ক্যাশ আউট চার্জ হিসেবে যত টাকা ধার্য হবে সেগুলো সম্পর্কে।

বিকাশ ক্যাশ আউট করার উপায়

মূলত, আপনি চাইলে ভিন্ন তিনটি উপায়ে বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন আর যে সমস্ত উপায় গুলো বল।

  1. মেনু কোড ডায়াল করে ক্যাশ আউট।
  2. এটিএম বুথের মাধ্যমে।ক্যাশ আউট।
  3. বিকাশ অ্যাপ ব্যবহার করে ক্যাশ আউট।

উপরে যে তিনটি উপায়ে মেনশন করা হয়েছে, সে তিনটি উপায়ে ক্যাশআউট করার ক্ষেত্রে তিন রকমের চার্জ প্রযোজ্য হবে।

এবার তাহলে এক নজরে দেখে নিন, এই তিনটি মাধ্যমে বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করার ক্ষেত্রে যত টাকা চার্জ প্রযোজ্য হবে সেই টাকার পরিমাণ সম্পর্কে সর্বশেষ বিস্তারিত তথ্য।

মেনু কোড ডায়াল করে Bkash Cash Out Charge

যে মেনু কোড রয়েছে সেই কোড হলো *২৪৭#

এই কোড ডায়েল করার মাধ্যমে আপনি চাইলে আপনার একাউন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন।

  • মেনু কোড ডায়াল করে ক্যাশআউট করার ক্ষেত্রে যে চার্জ প্রযোজ্য হবে, সেই সাহায্যের পরিমাণ হলঃ 1.85%
  • এবার আপনি এই পরিমাণকে যদি টাকার অঙ্কে প্রকাশ করেন, তাহলে প্রতি হাজার টাকার জন্য ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে ১৮.৫০ টাকা।

আর মূলত, Bkash মেনু কোড ডায়াল করার মাধ্যমে আপনি যদি ক্যাশ আউট করতে চান, তাহলে চার্জ হিসেবে প্রতি হাজারে এক্সট্রা ১৮.৫০ টাকা শোধ করতে হবে।

এটিএম বুথের মাধ্যমে কে ক্যাশ আউট চার্জ

এছাড়াও বিকাশ সাপোর্টেড যে সমস্ত এটিএম বুথ রয়েছে সে সমস্ত এটিএম বুথের মাধ্যমে আপনি চাইলে বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন।

  • এটিএম বুথের মাধ্যমে আপনি যদি ক্যাশ আউট করতে চান, তাহলে এটিএম বুথের মাধ্যমে বিকাশ ক্যাশ আউট চার্জ হোয়াইট হল প্রতি হাজারে মাত্র ১৫ টাকা।
  • এটিএম বুথ ব্যবহার করার মাধ্যমে আপনি যদি বিকাশ একাউন্ট থেকে ১০০০ টাকা ক্যাশ আউট করেন, তাহলে এক্সট্রা চার্জ হিসেবে ১৫ টাকা চার্জ হবে। বলা বাহুল্য, এটিএম বুথের মাধ্যমে আপনি সর্বনিম্ন ২০০০ টাকা ক্যাশ আউট করতে পারবেন।
  • অর্থাৎ এটিএম বুথের মাধ্যমে ক্যাশআউট করার ক্ষেত্রে সর্বনিম্ন ২০০০ টাকা তুলতে হবে। আর এই দুই হাজার টাকা তোলার ক্ষেত্রে চার্জ হবে সর্বমোট ৩০ টাকা।

বিকাশ অ্যাপ ব্যবহার করে ক্যাশ আউট চার্জ

এছাড়াও আপনি যদি একদম সহজ ভাবে বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে চান তাহলে বিকাশ এপস ব্যবহার করতে পারেন।

  • Bkash অ্যাপ ব্যবহার করার মাধ্যমে যে ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে, সেই ক্যাশ আউট চার্জ এর পরিমাণ হল ১.৭৫%
  • এই পরিমাণ কে আপনি যদি টাকার অঙ্কে প্রকাশ করেন, তাহলে প্রতি হাজার টাকা বিকাশ অ্যাপের মাধ্যমে তোলার ক্ষেত্রে ক্যাশ আউট চার্জ হবে ১৭.৫০ টাকা।

একনজরে সমস্ত ক্যাশ আউট চার্জ

এছাড়াও আপনি যদি এক নজরে বিকাশ একাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে যে চার্জ রয়েছে সেই চার্জ সম্পর্কে জেনে নিতে চান, তাহলে নিচে থেকে এই সম্পর্কে জেনে নিন।

  • মেনু কোড ডায়াল করে ক্যাশ আউট চার্জ হল প্রতি হাজারে ১৮.৫০ টাকা।
  • বিকাশ অ্যাপ ব্যবহার করে Bkash Cash Out Charge চার্জ হল ১৭.৫০ টাকা
  • এটিএম বুথের মাধ্যমে আপনি যদি টাকা তুলতে চান, তাহলে প্রতি হাজার টাকার জন্য Bkash Cash Out Charge হবে ১৫ টাকা।

উপরে উল্লেখিত চার্জ এর লিস্টের দিকে আপনি যদি লক্ষ্য করেন, তাহলে দেখতে পারবেন বিকাশ একাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে যে চার্জ রয়েছে সেই চার্জ অনুযায়ী এটিএম বুথের মাধ্যমে টাকা চার্জ সবচেয়ে কম।

এরপরের লিস্টে রয়েছে বিকাশ অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট করা। আপনি বিকাশ এপ এর মাধ্যমে ক্যাশ আউট করলে দ্বিতীয় সর্বনিম্ন টাকায় ক্যাশ আউট করতে পারবেন।

এবং উপরে উল্লেখিত এটিএম বুথের মাধ্যমে আপনি যদি ক্যাশ আউট করতে না পারেন, তাহলে মেনু কোন ডায়াল করার মাধ্যমে সর্বোচ্চ টাকা খরচ করে ক্যাশ আউটের কাজ করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top