বিকাশ সেন্ড মানি খরচ | Bkash Send Money Charge

বিকাশ সেন্ড মানি খরচ| Bkash Send Money Charge

বিকাশ দিয়ে আমরা যারা সেন্ড মানি করতে ইচ্ছুক, তাদের কাছে বিকাশ সেন্ড মানি খরচ কিংবা Bkash Send Money Charge সম্পর্কে জেনে নেয়া প্রয়োজন হয়।

অর্থাৎ আপনি যদি বিকাশ একাউন্ট থেকে নির্দিষ্ট অঙ্কের টাকা সেন্ড করেন, তাহলে নির্দিষ্ট অঙ্কের টাকার জন্য নির্দিষ্ট পরিমাণে বিকাশ সেন্ড মানি চার্জ প্রয়োজন হয়।

এই আর্টিকেলের মূলত বিস্তারিত আলোচনা করা হবে, বিকাশ সেন্ড মানি খরচ সম্পর্কে এছাড়াও কিভাবে বিকাশে টাকা সেন্ড করতে হয় সে সম্পর্কে সম্মুখ ধারণা দেয়া হবে।

বিকাশ সেন্ড মানি কিভাবে করতে হয়?

আমাদের মধ্যে যে বা যারা বিকাশ সেন্ড মানি করতে পারেন না বা বিকাশ থেকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানেন না, তারা চাইলে একটি পোস্টের এ মাধ্যমে সম্পর্কে তথ্য সংগ্রহ করতে পারেন।

আপনি যদি বিকাশ সেন্ড মানি করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নিতে চান, তাও আবার মেনু কোড ডায়াল করার মাধ্যমে এবং বিকাশ থেকে সেন্ড মানি করার নিয়ম সম্পর্কে জানতে হলে নিম্নলিখিত লিংক থেকে জেনে নিন।

যখন আপনি সেন্ড মানি করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নিবেন, তখন জানা দরকার আপনি যদি বিকাশ একাউন্ট থেকে সেন্ড মানি করেন, তাহলে সেন্ড মানি করার যে চার্জ প্রযোজ্য হবে সে সম্পর্কে।

বিকাশ সেন্ড মানি চার্জ

পূর্বের সময়ে যদি বিকাশ একাউন্ট থেকে সেন্ড মানি করতে চাইতেন, তাহলে সেন্ড মানি করার জন্য বিশেষ চার্জ প্রযোজ্য হতো। কিন্তু এখন বিশেষ নিয়মে সেন্ড মানি করার সময় কোন চার্জ প্রযোজ্য হবে না।

তবে কোনো চার্জ ছাড়া আপনি যদি সেন্ড মানি করতে চান, তা হলে প্রথমত আপনাকে কয়েকটি রুলস মেনে চলতে হবে কিংবা তাদের দেখানো নিয়ম অনুযায়ী আপনি সেন্ড মানি করলে চার্জ প্রযোজ্য হবে না।

সেন্ড মানি করার ক্ষেত্রে আপনি যদি ফ্রিতে মানি করতে চান, তা হলে প্রথমত আপনাকে বিকাশ অ্যাপের মাধ্যমে কিংবা বিকাশের মেনু কোডের মাধ্যমে প্রিয় নাম্বার সেটাপ করে নিতে হবে।

  • মূলত আপনি যদি প্রিয় নাম্বারগুলোতে সেন্ড মানি করেন, তাহলে সেন্ড মানি করার ক্ষেত্রে প্রতি মাসে আপনি ২৫,০০০ টাকা সেন্ড মানি করতে পারবেন একদম ফ্রিতে।
  • আর আপনি চাইলে সর্বমোট ৫টি প্রিয় নাম্বার যুক্ত করতে পারবেন এবং এই সমস্ত প্রিয় নাম্বারগুলোতে সেন্ড মানি ছাড়া প্রতি মাসে ২৫,০০০ টাকা করে লেনদেন করতে পারবেন।

প্রিয় নাম্বার যুক্ত করার জন্য প্রথমত বিকাশ অ্যাপ এ চলে যান এবং তারপরে আপনার নির্দিষ্ট পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে একাউন্টে লগইন করার কাজ সম্পন্ন করে নিন।

যখন আপনি বিকাশে অ্যাপটিতে লগইন করে নিবেন, তখন আপনি এই অ্যাপসটির হোমপেইজের প্রিয় নাম্বার নামের একটি অপশন পাবেন, সেই প্রিয় নাম্বার নামের অপশন এর উপরে ক্লিক করুন।
বিকাশ সেন্ড মানি খরচ| Bkash Send Money Charge
এবার আপনি যদি এখানে আপনার পছন্দের ৫টি নাম্বার যুক্ত করতে চান, যে সমস্ত নাম্বারে আপনি সর্বোচ্চ ২৫,০০০ টাকা কোন রকমে চার্জ ছাড়া সেন্ড করতে চান, তাহলে এগুলো যুক্ত করতে পারবেন।

নাম্বার যুক্ত করার জন্য “যোগ করুন” নামের যে বাটনটি আপনি নিচের দিকে পাবেন, সে বাটন এর উপরে ক্লিক করেন তাহলে আপনার প্রিয় নাম্বার এখানে যুক্ত করতে পারবেন।
বিকাশ সেন্ড মানি খরচ| Bkash Send Money Charge
এর পরবর্তী পেজে আপনাকে আপনার ফোনের যে কন্টাক্ট রয়েছে সে কন্টাক্ট এ নিয়ে যাওয়া হবে এবং এখান থেকে আপনি চাইলে সরাসরিভাবে নাম্বার সিলেক্ট করতে পারবেন কিংবা নাম্বার টাইপ করার মাধ্যমে সিলেক্ট করতে পারবেন।
বিকাশ সেন্ড মানি খরচ| Bkash Send Money Charge
আর যখনই আপনি প্রিয় নাম্বার সঠিকভাবে সিলেক্ট করে নিতে সক্ষম হবেন, তখন আপনি এই সমস্ত নাম্বারগুলোতে প্রতি মাসে ২৫,০০০ টাকা ফ্রিতে সেন্ড মানি করতে পারবেন এক্ষেত্রে বিকাশ সেন্ড মানি চার্জ শূন্য টাকা প্রযোজ্য হবে।

প্রিয় নাম্বার ছাড়া বিকাশ সেন্ড মানি খরচ

  • প্রতি মাসে প্রিয় নাম্বার ছাড়া অন্য যেকোনো নাম্বারে ০.০১ টাকা থেকে ১৫,০০০ টাকা পর্যন্ত সেন্ড মানি’র ক্ষেত্রে কোনো চার্জ প্রযোজ্য হবে না।
  • এছাড়াও বিকাশ প্রিয় নাম্বার ছাড়া অন্য কোন নাম্বারে আপনি যদি ১৫,০০০ টাকা থেকে শুরু করে ২৫,০০০ টাকার মধ্যে সেন্ড মানি করেন তাহলে খরচ হবে ৫ টাকা।
  • প্রিয় নাম্বার ছাড়া অন্য যে কোন নাম্বারে ২৫,০০০ টাকার বেশি সেন্ড মানি করলে সেন্ড মানি চার্জ হবে ১০ টাকা।

এছাড়াও প্রিয় নাম্বার ছাড়া বিকাশ অ্যাপ এবং ইউএসএসডি কোড ডায়াল করে আপনি যদি ১০০ টাকা সেন্ড মানি করেন, তাহলে কোন রকমের চার্জ প্রযোজ্য হবে না।

আর এটি হলো মূলত Bkash Send Money Charge সম্পর্কে যে সর্বশেষ তথ্য রয়েছে সে সর্বশেষ তথ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top